শুক্রবার, ১৯ মে, ২০১৭

পরিবর্তন


এখনো সন্ধাটা আমাকে বলে, তুমি ভুলে গেছো,
 তবে আমি মাথা পেতে নেই, ভুল করে ভুলে গেছি।
পচা দুর্গন্ধ, নালা, ডাস্টবিন, রক্তাক্ত পুঁজে ভরা। 

আমার জীবনে সূর্যটাও উঠে চরম বিরক্তি নিয়ে...।

আমি তবে আর কি করি? যুগান্তর খুঁজে বন্যা দেখি,

আমি ভাসি, নরদমা ভরে গেছে আমার মনের লাশের রক্তে

কে কবে গান লিখেছিল, হারিয়ে গেছে সুর
কল্পনার বিষাদ স্লোগান ভাসে, আমার রাজ্যে
রাজা হয়ে প্রজা আমি, অত্যাচারী, অত্যাচারিত
অপেক্ষার প্রহর গুনে গুনে, চেয়ে থাকি সময়ের পানে 
পরিবর্তন আসবে......।
শিশিরে ভাসবে আমার জীবন...
আমার মনের শান্ত নদিতে, পবিত্র স্নান করে
আমি হয়ে উঠবো মনের পূজারী
কৃষ্ণচূড়ার ডালি সাজিয়ে, আমি তাকে করব অনন্ত
মনে সে যে বাস করে, অন্তর্যামী
তখন সন্ধ্যাটাও আমাকে বলবে, তুমি ভুলে যাওনি
ভুলে গেছি আমি, তোমার পাপ, নগ্নতা, নিষ্ঠুরতা, 
তোমার নিজের প্রতি
আজ তুমি, অন্য তুমি, নতুন তুমি
তুমি আজ তবে হয়ে উঠো, সৃষ্টিশীলতার নামান্তর।
পরবর্তী পোস্ট পরবর্তী পোস্ট
পূর্ববর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
পরবর্তী পোস্ট পরবর্তী পোস্ট
পূর্ববর্তী পোস্ট পূর্ববর্তী পোস্ট
 

FeedBurner কর্তৃক নিয়োজিত